প্রাইভেট লিমিটেড কোম্পানির অডিট কার্যক্রম সম্পাদন করতে এবং কোম্পানির আয়কর রিটার্ন জমা প্রদানের জন্য সাধারণত যে সকল কাগজপত্র এর প্রয়োজন হয়, তা নিন্মে আলোচলা করা হলঃ
১. কোম্পানির ট্রেড লাইসেন্স
২. কোম্পানির ব্যাংক হিসাব বিবরণী (১ জুলাই হতে ৩০ জুন)
৩. কোম্পানির ব্যাংক ঋণ হিসাব (যদি থাকে)
৪. কোম্পানির ইনকরপোরেশন সার্টিফিকেট
৫. কোম্পানির ফর্ম ১০
৬. কোম্পানির ফর্ম ১২
৭. কোম্পানির মেমোরেন্ডাম এন্ড আর্টিকেল অফ এসোসিয়েশন
৮. কোম্পানি কর্তৃক প্রদত্ত যে কোন সেবা বা সরবরাহের বিপরীতে কর্তিত উৎসে কর কর্তন এর চালান অনুলিপি
৯. কোম্পানি কর্তৃক গৃহীত যে কোন সেবা বা সরবরাহের বিপরীতে কর্তনকৃত চালান এর অনুলিপি
১০. কোম্পানির অফিসভাড়া এর উপর উৎসে কর্তনকৃত চালানের অনুলিপি
১১. কোম্পানির মাসিক টি ডি এস (TDS) রিটার্ন এর অনুলিপি
১২. কোম্পানির বিগত বছরের অডিট রিপোর্ট এর অনুলিপি
১৩. গত বছরের আয়কর রিটার্ন দাখিলের অনুলিপি
১৪. কোম্পানির বিল অফ এন্টি (যদি থাকে) তার অনুলিপি
১৫. কোম্পানির ভ্যাট নিবন্ধন (BIN) এর অনুলিপি
১৬. কোম্পানির টি এই এন (TIN) এর অনুলিপি
১৭. কোম্পানির ক্রয়-বিক্রয় হিসাবের অনুলিপি
১৮. কোম্পানির ব্যাংক কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট: যাহাতে কোম্পানির ব্যাংক হিসাবে বাষিক মোট জমা, উত্তোলন, ব্যাংক কর্তৃক প্রদত্ত লভ্যাংশ এবং উক্ত লভ্যাংশের বিপরীতে কর্তিত উৎসে কর্তিত কর এর পরিমান এবং ব্যাংক সেবা প্রদানের বিপরীতে কর্তনকৃত ব্যাংক চার্জ এর পরিমান উল্লেখ পূর্বক প্রদত্ত ব্যাংক সার্টিফিকেট।
১৯. কোম্পানির কর্মকর্তা / কর্মচারীদের বেতনের মাসিক এবং বার্ষিক হিসাব এর বিবরণী।